Logo
বিজ্ঞপ্তি
DBC বাংলা News এর জেলা এবং উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে

বগুড়ায় বান্ধবীকে আইফোন কিনে দেওয়ার জন্য পিতার সাথে অপহরণ নাটক, অবশেষে র‌্যাবের অভিযানে উদ্ধার

মাহফুজ মণ্ডল / ১৯৮
মঙ্গলবার, ২৭ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিবেদক: বান্ধবীকে আইফোন কিনে দেয়ার টাকা জোগাড় করতে নিজে আত্মগোপনে থেকে অপহরণের নাটক সাজিয়ে পিতা মাতার নিকট মুক্তিপন দাবী করেছে বগুড়ার সোনাতলা থানার নামাজখালী গ্রামের এক যুবক। সে নামাজখালী গ্রামের ওবায়দুল সরকারের ছেলে। এই অপহরণ নাটকের সাথে জড়িত ছিল জয়পুরহাট জেলার মোলামগাড়ী এলাকার মইফুল আকন্দের ছেলে রিয়াদের বন্ধু মুন্না হাসান (১৮)।

অভিযোগ পেয়ে র‌্যাব-১২, বগুড়া কোম্পানীর চৌকশ টিম বগুড়াও জয়পুরহাটের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে অবশেষে গতকাল মঙ্গলবার দুপুরে বগুড়া জেলার দুপচাঁচিয়া এলাকা সম্পূর্ণ অক্ষত অবস্থায় তাদের উদ্ধার করলে অপহরণ নাটকের অবসান হয়।

বগুড়া জেলার সোনাতলা থানাধীন নামাজখালী গ্রাম হইতে গত ২৪ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টায় রাকিবুল হাসান রিয়াদ বাড়ি থেকে বের হয়ে বাড়িতে ফিরে না আসায় ও তার ব্যবহৃত মোবাইল ফোন বন্ধ থাকায় পরিবারের লোকজন চিন্তিত হয়ে পড়ে। বিভিন্ন জায়গায় খোজাখুজি করেও তার কোন সন্ধান পাওয়া যায় না।

রিয়াদের সন্ধান না পাওয়ায় ২৫ জুলাই তার মা সোনাতালা থানায় একটি সাধারণ ডায়েরী (জিডি) করেন। ২৬ জুলাই সকালে ভিকটিম রিয়াদের মোবাইল হতে তার পিতা বগুড়া বিদ্যুঃৎ বিভাগে কর্মরত ওবাইদুলের মোবাইলে ফোন আসে, “তোর ছেলে রিয়াদকে জীবিত উদ্ধার করতে হলে জরুরীভাবে এক লক্ষ টাকা রেডি কর। এরপর যখন পরিবার বুঝতে পারে রিয়াদকে অপহরণ করা হয়েছে। তারা দ্রুত বগুড়া র‌্যাব ক্যাম্পে এসে রিয়াদকে উদ্ধারের জন্য সহযোগিতা চায়। তারাও র‌্যাবকে জানায়, রিয়াদকে প্রচন্ড মারপিট করা করা হচ্ছে। অপহৃত রিয়াদের কান্নাকাটিতে তার বাবা-মা ভেঙ্গে পড়ে এবং মুক্তিপনের টাকা দেওয়ার জন্য রাজি হয়। এমতাবস্থায় র‌্যাবের চৌকশ টীম রিয়াদকে উদ্ধারে অভিযান শুরু করে। র‌্যাবের আভিযানিক টীম বগুড়া ও জয়পুরহাটের বিভিন্ন স্থানে অভিযান চালায়। অবশেষে বগুড়া জেলার দুপচাঁচিয়া এলাকা থেকে মঙ্গলবার দুপুরে রাকিবুল হাসান রিয়াদ ও তার বন্ধু মুন্না হাসানকে উদ্ধার করে র‌্যাব ক্যম্পে এনে জিজ্ঞাসাবাদ করলে রিয়াদ জানায়, তার বান্ধবীকে আইফোন কিনে দেয়ার টাকা ছিল না তার কাছে। সেই টাকা নেয়ার জন্যই সে তার বন্ধুকে নিয়ে পিতা মাতার সাথে অপহরণ নাটক সাজিয়েছিল। মুক্তিপনের টাকা দিয়ে রিয়াদ তার বান্ধবীকে আইফোন উপহার দিতো বলে সে জানায়। ভবিষ্যতে এ ধরনের কর্মকান্ডে নিজেদের জড়াবে না বলে তারা মুচলেকা প্রদান করে।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
Theme Created By ThemesDealer.Com