Logo
বিজ্ঞপ্তি
DBC বাংলা News এর জেলা এবং উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে

মসজিদুল আল আকসাকে রক্ষা করতে হিজবুল্লাহ সর্বদা প্রস্তুত- সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ

আব্দুল্লাহ আল মামুন / ১৭৭
বুধবার, ২৬ মে, ২০২১

আন্তর্জাতিক ডেস্কঃ ইয়াহুদীবাদী ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধে প্রতিরোধ আন্দোলনের বিজয়ে ফিলিস্তিনি জনগণকে অভিনন্দন জানিয়েছেন লেবাননের ইসলামী প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ।

তিনি ইসরাইলি দখলদারিত্ব থেকে দক্ষিণ লেবানন মুক্ত করার ২১তম বার্ষিকী উপলক্ষ্যে মঙ্গলবার রাতে টেলিভিশনে দেওয়া এক ভাষণে এ অভিনন্দন জানান।

সাম্প্রতিক গাজায় ইসরায়েলের সাথে নিরপরাধ ফিলিস্তিনিদের প্রতিরোধ যোদ্ধাদের বিজয়ের প্রতি ইঙ্গিত করে সাইয়্যেদ নাসরুল্লাহ বলেন, প্রতিরোধ সংগঠনগুলোর সামরিক শাখাগুলো চমৎকারভাবে তাদের দায়িত্ব পালন করেছেন।

হিজবুল্লাহ মহাসচিব আরো বলেন, সম্প্রতি ওই যুদ্ধে যা ঘটেছে তা ছিল ইসরাইলি শত্রুদের বিরুদ্ধে যুদ্ধের ইতিহাসে সম্পূর্ণ ব্যতিক্রমধর্মী। তিনি বলেন, এ যুদ্ধে যা ঘটেছে তা থেকে ইহুদিবাদী ইসরাইলকে এই শিক্ষা নিতে হবে যে, বায়তুল মুকাদ্দাস ও মসজিদুল আকসার বিরুদ্ধে যে কোনো ধরনের আগ্রাসনের কঠোর জবাব দেবে ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠনগুলো। তিনি আরো বলেন, ইসরায়েলের ইহূদী-নাসারাদের যে কোন অন্যায়ের প্রতিরোধ করার জন্য আগের মতোই হিজবুল্লাহ সর্বদা প্রস্তুত আছে।

তিনি বলেন, প্রতিরোধ যোদ্ধারা এবার গাজাবাসীকে শুধু রক্ষার জন্য নয়, বরং আল-কুদসকে রক্ষা করতে যুদ্ধে জড়িয়েছেন।

সাইয়্যেদ নাসরুল্লাহর নেতৃত্বাধীন হিজবুল্লাহর প্রতিরোধ সংগ্রামের মুখে ইহুদিবাদী ইসরাইল ২০০০ সালের মে মাসে দক্ষিণ লেবানন থেকে পাততাড়ি গুটাতে বাধ্য হয়।

ইহুদিবাদী শত্রুদের বিরুদ্ধে ওই বিশাল বিজয়ে ইরান ও সিরিয়ার পৃষ্ঠপোষকতার কথা স্মরণ করে সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, দক্ষিণ লেবানন মুক্ত করার পেছনে ইরানের কুদস ফোর্সের সাবেক কমান্ডার লে. জেনারেল শহীদ কাসেম সোলাইমানির অনন্য অবদান ছিল।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
Theme Created By ThemesDealer.Com