Logo
বিজ্ঞপ্তি
DBC বাংলা News এর জেলা এবং উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে

বগুড়ার আমিনুলসহ ৩৩ আসামীকে সাত দিনের মধ্যে গ্রেফতারের নির্দেশ হাইকোর্টের

মাহফুজ মন্ডল / ৪৩০৩
বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ জামিন জালিয়াতি করার বিষয় আদালতের নজরে আসায় অভিযুক্ত বগুড়া মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, আব্দুল আলিম, আনোয়ার হোসেনসহ ৩০ জন আসামিকে ৭ দিনের মধ্যে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার, ২৪ ফেব্রুয়ারি ২০২১ হাইকোর্টের বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।আসামীদের গ্রেফতার করতে বগুড়া সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দেয়া হয়েছে। গ্রেফতারের ব্যাপারে নমনীয় না হয়ে কঠোর অবস্থান নিতেও নির্দেশ দিয়েছেন আদালত। ডিবিসি বাংলা নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।
উল্লেখ্য, সম্প্রতি বগুড়া জেলা মোটের মালিক গ্রুপের আধিপত্য নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মনজুরুল আলম মোহনসহ ৫৬৬ জনের নামে তিনটি মামলা করা হয়। পুলিশ কনস্টেবল রমজান আলীর উপর হামলার ঘটনায় পুলিশের পক্ষ্য থেকে পুলিশ পরিদর্শক মো. নান্নু খান বাদী হয়ে যুবলীগ নেতা জাকারিয়া আদিলকে আসামি করে ৬ জনের নাম উল্লেখ এবং ২৫০ জনকে অজ্ঞাত আসামি করে একটি মামলা করেন। অন্যদিকে উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি ও মোটর মালিক গ্রুপের সাবেক সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাদী হয়ে মনজুরুল ইসলাম মোহনকে প্রধান আসামি করে ৫২ জনের নাম এবং আরও ১৫০-২০০ অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে ভাংচুর, হামলা, অগ্নিসংযোগ এবং গুলির ঘটনায় মামলা করে বলে জানান, বগুড়া সদর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালাম আজাদ।

তিনি জানান, আমিনুল এবং তার দলের লোকজনের বিরুদ্ধে অন্য মামলাটি করেন যুগ্মসাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম মোহনের ভাই মশিউল আলম দীপন। এই মামলায় আমিনুল ইসলামকে প্রধান আসামি করে ৩৩ জনের নাম উল্লেখ করে এবং আরও ২০-২৫ জন অজ্ঞাত ব্যক্তির বিরুদ্ধে মামলা করেন। আসামী আমিনুল ইসলাম সহ ৩৩ জন আসামী হাইকোর্টের সাক্ষর ও সীল জালিয়াতি করে ভুয়া জামিন নামা সৃষ্টি করে। বিষয়টি হাইকোর্টের নজরে আসলে বুধবার অভিযুক্ত ৩৩ জন আসামীকে সাত দিনের মধ্যে গ্রেফতার করতে বগুড়ার সদর থানারনওসিকে নির্দেশ দেন।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
Theme Created By ThemesDealer.Com