Logo
ব্রেকিং নিউজ
বিজ্ঞপ্তি
DBC বাংলা News এর জেলা এবং উপজেলা প্রতিনিধি নিয়োগ চলছে

বগুড়ার কথিত ডিবি আলমগীরের বিরুদ্ধে দুদকের মামলা, নজরদারীতে আরও কয়েকজন

মাহফুজ মন্ডল / ২৫৭
মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১

নিজস্ব প্রতিবেদক, বগুড়াঃ জ্ঞাত আয়বহির্ভূত ৩৯ লাখ ১৩ হাজার ৮৭৭ টাকা অর্জনের অভিযোগে বগুড়ার সোনাতলা থানার এসআই আলমগীর হোসেন এর বিরুদ্ধে দুর্নীতির মামলা করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়া সমন্বিত কার্যালয়ের উপসহকারী পরিচালক সুদীপ কুমার চৌধুরী বাদী হয়ে রোববার মামলা দায়ের করেন। এসআই আলমগীরের গ্রামের বাড়ি সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার শৈলীসবলা গ্রামে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, আলমগীর ১৯৯৭ সালের ২৪ এপ্রিল ডিএমপির দাঙ্গা দমন বিভাগে কনস্টেবল পদে যোগ দেন। পদোন্নতির পর ২০১৩ সালের ২১ জুলাই তিনি বগুড়ার শাজাহানপুর থানায় এসআই হিসেবে যোগদান করেন। ২০১৫ সালের অক্টোবর পর্যন্ত তিনি সেখানেই কর্মরত ছিলেন। একই বছরের নভেম্বরে তিনি বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) এসআই পদে যোগ দেন। ২০১৮ সাল পর্যন্ত ডিবিতেই কর্মরত ছিলেন। বর্তমানে তিনি সোনাতলা থানায় একই পদে কর্মরত। দুদক সূত্র জানায়, এসআই আলমগীরের নামে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ পেয়ে অনুসন্ধানে নামে দুদক। ২০১৯ সালের ১৮ নভেম্বর সম্পদ বিবরণী দাখিলের জন্য তাঁকে দুদক থেকে নোটিশ পাঠানো হয়। ২৪ নভেম্বর তিনি নোটিশ গ্রহণ করেন। গত বছরের ১৩ জানুয়ারি তিনি সম্পদ বিবরণী দাখিল করেন। সেখানে স্থাবর ও অস্থাবর মিলে ৭২ লাখ ৫১ হাজার ৭৮ টাকার সম্পদ অর্জনের হিসাব দেন। দুদকের তদন্তকারী কর্মকর্তা সুদীপ কুমার চৌধুরী বলেন, দুদকে দাখিল করা সম্পদ যাচাই ও অনুসন্ধানে নেমে দেখা যায় যে এসআই আলমগীর ১৯৯৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত ২২ বছরে পারিবারিক ব্যয় নির্বাহে খরচ করেছেন ১১ লাখ ৬৫ হাজার ৫০০ টাকা। এতে তাঁর মোট সম্পদের পরিমাণ ৮৪ লাখ ১৬ হাজার ৫৭৮ টাকা। তাঁর বৈধ আয় ৪৫ লাখ ২ হাজার ৭০১ টাকা। জ্ঞাত আয়ের সঙ্গে অসংগতিপূর্ণ সম্পদ অর্জনের পরিমাণ ৩৯ লাখ ১৩ হাজার ৮৭৭ টাকা। অবৈধ সম্পদ অর্জনের মাধ্যমে এসআই আলমগীর দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪–এর ৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন।
এ বিষয়ে এসআই আলমগীরের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও অভিযুক্ত এসআই আলমগীর ফোন ধরেননি। সোনাতলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম বলেন, এসআই আলমগীরের বিরুদ্ধে দুদকে মামলার বিষয়টি তিনিও জেনেছেন। এসআই আলমগীরের মামলার পর আরও বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা দুদকের নজরদারিতে রয়েছে বলে দুদক এর একটি সূত্র জানিয়েছে।

Print Friendly, PDF & Email


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও
Theme Created By ThemesDealer.Com